Business Care News

News That Matters

Chinese companies will invest 127 crore rupees in export-oriented industries

কারখানা স্থাপনে বেপজার সঙ্গে চুক্তি করেছে করবে চীনা কোম্পানি কোয়ালিটি স্পোর্টসওয়্যার | ছবি সংগৃহীত

চীনা কোম্পানি ১২৭ কোটি টাকা বিনিয়োগ করবে রপ্তানিমুখী শিল্প

কারখানা স্থাপনে বেপজার সঙ্গে চুক্তি করেছে করবে চীনা কোম্পানি কোয়ালিটি স্পোর্টসওয়্যার। দেশে রপ্তানিমুখী তৈরি পোশাক, লাগেজ ও ফ্যাশন উপকরণ উৎপাদনের কারখানা স্থাপন করবে চীনা কোম্পানি কোয়ালিটি স্পোর্টসওয়্যার ম্যানুফ্যাকচারিং লিমিটেড। চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে এ কারখানা করা হবে।

Digital Skill Development Training Program

কারখানা স্থাপনে কোয়ালিটি স্পোর্টসওয়্যার ম্যানুফ্যাকচারিং কোম্পানি ১ কোটি ১৬ লাখ মার্কিন ডলার বা প্রায় ১২৭ কোটি ৬২ লাখ টাকা (প্রতি ডলার ১১০ টাকা ৫০ পয়সা ধরে) বিনিয়োগ করবে। আর এখানে কর্মসংস্থান হবে প্রায় ৩ হাজার ৩১০ জন বাংলাদেশি নাগরিকের। প্রতিষ্ঠানটি বছরে ৬০ লাখ ৫০ হাজার তৈরি পোশাক এবং ৮ লাখ মানিব্যাগ, ট্রাভেল ব্যাগ ও বেল্ট ইত্যাদি পণ্য উৎপাদন করবে।

এ লক্ষ্যে আজ মঙ্গলবার রাজধানীতে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) দপ্তরে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ ও কোয়ালিটি স্পোর্টসওয়্যার ম্যানুফ্যাকচারিং লিমিটেডের পরিচালক ঝ্যাং ঝিলান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, সদস্য মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম, বেপজা অর্থনৈতিক অঞ্চলের প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক ও নির্বাহী পরিচালক (জনসংযোগ) এ এস এম আনোয়ার পারভেজ উপস্থিত ছিলেন।

বেপজা জানিয়েছে, এখন পর্যন্ত ২৬টি প্রতিষ্ঠানকে বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের অনুমতি দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ ৫২ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার।

Skip to content