Business Care News

Business News That Matters

ZTE, Eastern Bank Ltd

চীনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি জেডটিইর স্বীকৃতি পেল ইস্টার্ন ব্যাংক

বেসরকারি খাতের শীর্ষস্থানীয় ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) চীনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি জেডটিই কর্তৃক ‘বাংলাদেশের সেরা ব্যাংক গ্যারান্টি পার্টনার ২০২২’ স্বীকৃত হয়েছে। বহু বছর ধরে ধারাবাহিকভাবে প্রদত্ত উচ্চমানসম্পন্ন ও নিবেদিত সেবার স্বীকৃতি হিসেবে ইবিএলকে এ সম্মাননা দিয়েছে জেডটিই।

রাজধানীর ইবিএল প্রধান কার্যালয়ে আয়োজিত গতকাল এক অনুষ্ঠানে জেডটিই দক্ষিণ এশিয়া, ভারত ও জাপান অঞ্চলের ফাইন্যান্সিং হেড স্টেফান জিয়া ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখারের হাতে সম্মাননা ট্রফি তুলে দেন।

অনুষ্ঠানে জেডটিই দক্ষিণ এশিয়া অঞ্চলের ফাইন্যান্সিয়াল হেড ইয়াং টাও; জেডটিই বাংলাদেশের ডেপুটি-সিএফও গোলাম জিলানী, ফাইন্যান্সিং ম্যানেজার হাম ও লি; ইবিএল ডিএমডি, হেড অব ট্রেজারি এবং এফআইএস ও অফশোর ব্যাংকিং ইউনিট মেহেদী জামান, হেড অব ইনবাউন্ড বিজনেস এবং চীনা ডেস্ক ইফতেখার ইমাম, এসআরএম-ইন্টারন্যাশনাল বিজনেস ও ওবিইউ এমজিকে জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

আলী রেজা ইফতেখার তার প্রতিক্রিয়ায় বলেন, ‘‌ জেডটিইর মতো শীর্ষস্থানীয় একটি বহুজাতিক প্রতিষ্ঠানের কাছ থেকে এ-জাতীয় সম্মাননা পেয়ে আমরা গর্বিত। এটির মাধ্যমে উচ্চমানসম্পন্ন সেবা প্রদানে সম্মানিত পার্টনারদের প্রতি আমাদের অবিচল অঙ্গীকার স্বীকৃত হয়েছে। ভবিষ্যতে জেডটিইর সঙ্গে আমাদের অংশীদারত্ব আরো সুদৃঢ় হবে বলে আশা করছি।’

বাংলাদেশের অবকাঠামো উন্নয়নে ইবিএল বিশেষ ভূমিকা পালন করে আসছে। ব্যাংকটি বিভিন্ন বিদেশী ব্যাংকের কাউন্টার গ্যারান্টির বিপরীতে ব্যাংক গ্যারান্টি প্রদানের ক্ষেত্রে শীর্ষস্থানীয়। এ সেবার মাধ্যমে ইবিএল দেশের বিভিন্ন খাত যেমন পাওয়ার, এনার্জি, পেট্রোলিয়াম ও মিনারেল, সড়ক ও যোগাযোগ, টেলিকমিউনিকেশন্সে বিশেষ অবদান রেখেছে। এছাড়া ব্যাংকটি জল ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও বন্দর কর্তৃপক্ষকেও প্রয়োজনীয় সহযোগিতা করে এসেছে। —বিজ্ঞপ্তি

Skip to content