Business Care News

Business News That Matters

petrol, gasoline, diesel

Photo by Pixabay

অর্থনৈতিক উদ্বেগের কারণে তেলের দাম কমে যাচ্ছে

তেলের দাম সপ্তাহে আবারও কম শুরু হয়েছে, ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের লেনদেন ৭০ ডলারের এর নিচে এবং ব্রেন্ট ৭৪ এর নিচে নেমে গেছে। এশিয়ান বাণিজ্য তথ্যের উপর ভিত্তি করে, অপরিশোধিত তেল এই সপ্তাহে পতনের সাথে বাণিজ্য শুরু করেছে।

ব্রেন্ট ব্যারেল প্রতি ৭৪ ডলারের নিচে লেনদেন করছিল এবং ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েট ব্যারেল প্রতি ৭০ডলারের নিচে নেমে গেছে কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের সম্ভাব্য ঋণ খেলাপি হওয়ার আশঙ্কা বেশি।

ট্রেজারি সেক্রেটারি জ্যানেট ইয়েলেনের মতে,তাদের যত তাড়াতাড়ি সম্ভব উচ্চতর ঋণের নিতে রাজি হওয়া দরকার। কারণ রাজ্যের কোষাগার ১লা জুনের মধ্যে শেষ হয়ে যাবে। কংগ্রেস যে উচ্চতর ঋণ নিতে সম্মত হতে যাচ্ছে, এটি এই প্রথম নয় এবং এটিই প্রথমবার নয় যে বিভিন্ন কর্মকর্তারা ডিফল্ট অ্যালার্ম বাজিয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান ঋণের সীমা $৩১,৪ ট্রিলিয়ন। ডেমোক্র্যাটরা এবং হোয়াইট হাউস কোন শর্ত ছাড়াই এটি উত্থাপন করতে চায় কিন্তু রিপাবলিকানরার ঋণ  বাড়াতে সম্মত হওয়ার জন্য কিছু ব্যয় কমানোর জন্য জোর দেয়।

এনজি গ্রুপের পণ্য কৌশলের প্রধান ওয়ারেন প্যাটারসন ব্লুমবার্গকে বলেছেন, “অনিশ্চিত চাহিদার দৃষ্টিভঙ্গি এবং মার্কিন ঋণের সর্বোচ্চ সীমা নিয়ে উদ্বেগের কারণে তেলের বাজারে সেন্টিমেন্ট নেতিবাচক রয়েছে।” “বাজার সম্ভবত IEA এর মাসিক বাজার প্রতিবেদনে সম্ভাব্য চাহিদা সংশোধনের জন্য সন্ধান করবে।” বছরের শুরু থেকে, ব্লুমবার্গের মতে, তেল প্রায় ১৩ ভাগ হারিয়েছে।

entrepreneurship-training-program-banner
Skip to content