Business Care News

Business News That Matters

Prime Minister of Bangladesh Sheikh Hasina

ছবি: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অভিনন্দন

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। সম্প্রতি ফাউন্ডেশনের কো-চেয়ার ও ট্রাস্টি মেলিন্ডা ফ্রেঞ্চ গেটসের পাঠানো শুভেচ্ছা পত্রে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে নতুন মেয়াদ শুরু করায় তাকে শুভকামনা জানিয়েছেন।

মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস বলেন, ‘আমরা এসডিজি এবং সরকারের অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনার সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যগুলোকে সমর্থন অব্যাহত রাখার আশা করছি। ’তিনি বলেন, ‘আমরা দূরদর্শী ডিজিটাল বাংলাদেশ উদ্যোগসহ আপনার আর্থিক অন্তর্ভুক্তির লক্ষ্যগুলোর জন্য চলমান সহায়তা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ’।

মেলিন্ডা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, ‘একটি অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল আর্থিক ইকোসিস্টেম বিকাশে এটুআই ও আইসিটি’র সঙ্গে আমাদের ফাউন্ডেশনের অংশীদারত্ব রয়েছে এবং আমরা ২০৪১ সালে আপনার স্মার্ট বাংলাদেশ ভিশনে অবদান রাখতে কেন্দ্রীয় ব্যাংককে সহযোগিতা করছি।’

তিনি আরো বলেন, ‘আমাদের ফাউন্ডেশন সবার জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে আপনার প্রতিশ্রুতির সঙ্গে অংশীদার হয়েছে। ’শুভেচ্ছা বার্তার শেষে মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস বলেন, ‘আমি আমাদের শক্তিশালী অংশীদারত্ব অব্যাহত রাখতে এবং এক সঙ্গে আমাদের অভিন্ন লক্ষ্যগুলোর দিকে এগিয়ে যেতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।

Skip to content