Business Care News

Business News That Matters

IFC calls for increased investment in Bangladesh

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া ও চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। ছবি: সংগৃহীত

আইএফসি-এর বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আহ্বান 

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জেল হোসেন মিয়া বাংলাদেশে তাদের বিনিয়োগ বাড়ানোর জন্য চীন ও ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) প্রতি আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার মার্টিন হোল্টম্যান তার সঙ্গে পৃথক সৌজন্য সাক্ষাতের সময় তোফাজ্জেল এ আহ্বান জানান। সৌজন্য সাক্ষাৎকালে চীনা রাষ্ট্রদূত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের বিভিন্ন খাতে নতুন সরকারের সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

তোফাজ্জেল বাংলাদেশের চলমান উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর জন্য চীনকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশে চীনা বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান। পৃথক বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশে বেসরকারি খাতের বিনিয়োগ বাড়ানোর জন্য আইএফসি কান্ট্রি ম্যানেজারকে অনুরোধ করেন এবং বাংলাদেশ সরকারের প্রস্তাবিত “জাতীয় লজিস্টিকস ডেভেলপমেন্ট পলিসি” বাস্তবায়নে আইএফসি’র সর্বাত্মক সহায়তা কামনা করেন।

তিনি বাংলাদেশে নদীপথে প্রবেশযোগ্যতা সম্প্রসারণ এবং বন্দর ও জেটি নির্মাণে আইএফসি-এর সহযোগিতার অনুরোধ করেন। আইএফসি কান্ট্রি ম্যানেজার হোল্টম্যান বাংলাদেশের আবাসন খাতে নিম্ন ও মধ্যবিত্তদের ঋণ দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। সৌজন্য সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর কার্যালয়, চীন দূতাবাস এবং আইএফসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Skip to content