Business Care News

Business News That Matters

mother-in-law does not love me

Photo by Andrea Piacquadio on Pexels.com

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ১৯৩: আমার শাশুড়ি আমাকে মন থেকে ভালবাসেন না

প্রশ্নঃ আমার শাশুড়ি আমার সাথে খাচ্ছে, হাসছে, খেলছে কিন্তু শত্রুতা করছে। তিনি সবসময় আমার বিরুদ্ধে। আমি তার হাত-পা টিপে দেই, অনেক আদর করি। কিন্তু তিনি আমাকে মন থেকে ভালবাসেন না। মেডিটেশনও করেন। এখন আমি কী করব, আপনি বলে দিন।


উত্তরঃ আমি অত্যন্ত আনন্দিত যে, আপনি আপনার শাশুড়ির হাত-পা টিপে দিচ্ছেন, তার প্রতি আপনার কর্তব্য করছেন। এদিকে আবার আপনার শাশুড়ি আপনার সাথে খাচ্ছেন, হাসছেন, খেলছেন। তার মানে বাহ্যিক একটা সুসম্পর্ক আছে। এখন এই যে আপনি বলছেন, আপনার শাশুড়ি শত্রুতা করছে বা মন থেকে আপনাকে ভালবাসে না, এটা স্রেফ আপনার মনে করাও তো হতে পারে। কারো মনে তো আপনি প্রবেশ করতে পারেন না। মনে কী আছে, তা তো আপনি জানেন না। বড়জোর বলতে পারেন, তিনি খারাপ আচরণ করছেন। তিনি যা-ই করুন, আপনি সবসময় তার প্রশংসা করবেন।

আসলে যে-কোনো কারণে হোক, তার ওপরে আপনার একটা বিরক্তি চলে এসেছে। এই বিরক্তি ভাবটা মন থেকে সরিয়ে দিন। তার বয়স হয়েছে, হাত-পা টিপে দিলে স্বাভাবিকভাবে একটু আরাম পাবেন। আপনি যে তা দিচ্ছেন, তার এই আরামটুকুই কিন্তু আপনার জন্যে দোয়া।

এখন আপনি করছেন, আপনার সন্তানেরা একসময় আপনার জন্যে করবে। আর যদি শাশুড়ির সাথে খারাপ ব্যবহার করেন, নিশ্চিত থাকতে পারেন, আপনিও যখন শাশুড়ি হবেন, তখন ঠিক এমনটাই পাবেন। এরকম ছেলে আছে যে, সে তার মা-বাবার খুব যত্ন করেছে এবং বৃদ্ধ বয়সে সে তার ছেলেমেয়ের যত্ন পেয়েছে।

অতএব আপনি শাশুড়ির যত্ন করে সঠিক কাজটিই করছেন। নিজের মায়ের মতো তাকে যত্ন করতে থাকুন। তাকে কমান্ড সেন্টারে এনে সবসময় বলবেন, আপনি আমার মা। ইনশাল্লাহ এর প্রতিদান আপনি পাবেন।

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content