Business Care News

Business News That Matters

sad, women, crying

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ১০৩: শ্বশুরবাড়ির সবাই আমাকে অপছন্দ করে

প্রশ্নঃ আমার শ্বশুরবাড়ির সবাই আমাকে অপছন্দ করে। আমার স্বামী আমার সাথে এত খারাপ ব্যবহার করে যে, এত কিছু ক্ষমা করে কোনো মনছবিই করতে পারি না। আমি প্রায় মানসিকভাবে অসুস্থ। কোনো পথই খুঁজে পাই না। আমার মুক্তির উপায় কী? জীবনের পথ খুঁজে পেতে চাই।


উত্তরঃ আসলে সমস্যাটা হলো আপনার নেতিবাচকতা, আপনার স্পর্শকাতরতা, আপনার প্রতিক্রিয়াশীলতা। আপনি সম্ভবত প্রত্যেকটা জিনিসেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। আর যারা প্রতিক্রিয়া ব্যক্ত করে, তাকে অন্যরা পছন্দ করে না। আপনার শ্বশুরবাড়ির ক্ষেত্রেও এই একই বিষয় ঘটেছে। আর শ্বশুরবাড়ির সাথে সম্পর্কের অবনতি হলে স্বামীর সাথেও সম্পর্ক ভালো থাকার কোনো কারণ নেই।

তাই কোনোভাবেই রি-এক্ট করবেন না। প্রো-একটিভ থাকুন। ইতিবাচক থাকুন। আত্মবিশ্বাসী হোন এবং অটোসাজেশন দিন যে, তারা যা-ই আচরণ করুক, আমার যা করা দরকার আমি সেটাই করব।

দুই নম্বর হচ্ছে যে, যেহেতু আপনি আপনার স্বামীর সাথে এখনো আছেন, তার মানে হচ্ছে স্বামীর প্রতি আপনার একটা ভালবাসা আছে। তাই ইতিবাচক প্রত্যয়ন করুন নিজের মধ্যে। তাহলে আপনি জয়ী হবেন। কমান্ড সেন্টারে নিয়মিত স্বামী এবং শ্বশুর শাশুড়ি ননদ-এর সাথে যোগাযোগ করতে থাকুন। এদেরকে যে কত ভালবাসেন এই কথাটা বলতে থাকুন, ঝগড়া করবেন না। এখন থেকে প্রো-একটিভ থাকুন এবং আপনার নেতিবাচকতাকে অতিক্রম করুন। ইনশাল্লাহ আপনি জয় করতে পারবেন।

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content