Business Care News

Business News That Matters

8th GSEA Contest 2024

অষ্টম জিএসইএ কনটেস্ট ২০২৪–এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

এন্ট্রাপ্রেনিউর অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ আয়োজিত অষ্টম গ্লোবাল স্টুডেন্ট এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যাওয়ার্ড (জিএসইএ) বাংলাদেশ চ্যাপ্টার কনটেস্ট ২০২৪–এর গ্র্যান্ড ফিনালে গতকাল শনিবার রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়েছে। এর লক্ষ্য হলো ছাত্রদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা; যাঁদের নেতৃত্ব ও উদ্যোক্তা গুণ রয়েছে, তাঁদের স্টার্টআপ ব্যবসার ভবিষ্যৎ স্থায়ীত্ব মূল্যায়ন করা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বছরের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পীযূষ দত্ত। স্টার্টআপ ব্যবসা এবিসি ওয়েস্ট ম্যানেজমেন্টের জন্য ১০ লাখ টাকার পুরস্কার জিতেছেন তিনি। এ বছরের মে মাসে দুবাইয়ে গ্লোবাল ফাইনালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

এর আগে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপালের সঙ্গে প্রতিযোগিতা করবেন তিনি। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাঈদ জুয়াবের হাসান তাঁর স্টার্টআপ ব্যবসা কৃষি স্বপ্নের জন্য প্রথম রানারআপ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের নাফেসা আঞ্জুম স্টার্টআপ ব্যবসা ইকোলারির জন্য দ্বিতীয় রানারআপ হয়েছেন।

এ বছর আইডিইএ (iDEA) এই প্রতিযোগিতার কৌশলগত অংশীদার ছিল।অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (বিডা) মহাপরিচালক গাজী এ কে এম ফজলুল হক। র‍্যাংগস গ্রুপ, সিটি ব্যাংক লিমিটেড, আনোয়ার ল্যান্ডমার্ক ও পুজো আনোয়ার গ্রুপ অটোমোবাইল বিভাগ এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করছে।

জুরিবোর্ডে ছিলেন আইডিইএ আইসিটির জ্যেষ্ঠ পরামর্শক ও অপারেশন বিশেষজ্ঞ সিদ্ধার্থ গৌশমী, সম্ভব হেলথ লিমিটেডের এমডি ও সিইও আজরা সেলিম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালক তানভীর আলী, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স লিমিটেডের অতিরিক্ত মহাপরিচালক সাইদ মঈনুদ্দিন আহমেদ। জিএসইএর চেয়ার সাদাত ওমি স্বাগত বক্তব্যে অতিথিদের স্বাগত জানান।

Skip to content