Business Care News

Business News That Matters

Two new investment facilities in Abdul Monem Economic Zone, photo

নতুন দুই বিনিয়োগ স্থাপনা আব্দুল মোনেম ইকোনমিক জোনে

মুন্সিগঞ্জের গজারিয়ায় আব্দুল মোনেম ইকোনমিক জোনে নতুন দুটি যৌথ বিনিয়োগ স্থাপনার ভিত্তিপ্রস্তর গতকাল স্থাপন করা হয়েছে। একটি স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জার্মানির অন্যতম বেসরকারি প্লাস্টিক প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানের উদ্যোক্তা ক্যারোলা তেরেসিয়া প্যাস্সোলা। অন্য স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন দেশের অন্যতম শিল্পগ্রুপ আব্দুল মোনেম লিমিটেডের চেয়ারম্যান বেগম মেহেরুন্নেসা। এ ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে আরো ছিলেন আব্দুল মোনেম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এএসএম মঈনউদ্দীন মোনেম, পরিচালক জয়নাব মোনেমসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা।

জার্মানির একটি বেসরকারি প্লাস্টিক প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বাংলাদেশে প্লাস্টিক প্রক্রিয়াজাতকরণ প্লান্ট স্থাপনের জন্য আগ্রহ প্রকাশ করে আসছে। এরই ধারাবাহিকতায় আব্দুল মোনেম লিমিটেডের যৌথ উদ্যোগে গতকাল আব্দুল মোনেম ইকোনমিক জোনে নির্মাণাধীন প্লান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

জার্মানভিত্তিক একটি খাদ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের কারিগরি সহায়তায় মানসম্মত খাদ্য পণ্য উৎপাদন ও রফতানির লক্ষ্যে বৃহত্তর পরিসরে ঈগলু ফুডস লিমিটেডের প্লান্টটি আব্দুল মোনেম ইকোনমিক জোনে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

দেশের প্রথম বেসরকারি ইকোনমিক জোন ২০১৫ সালে কার্যক্রম শুরু করে। এরই মধ্যে জাপানের খ্যাতনামা মোটরসাইকেল প্রস্তুতকারী প্রতিষ্ঠান হোন্ডা লিমিটেড সেখানে উৎপাদন শুরু করেছে। এছাড়া আমেরিকার হান্টসম্যান কোম্পানি লিমিটেড তাদের প্রথম ফেজ স্থাপনের কাজ শেষ করে দ্বিতীয় ফেজ স্থাপনের কাজ শুরু করতে যাচ্ছে। শিগগিরই তাদের উৎপাদন কার্যক্রম শুরু হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Skip to content