Business Care News

Business News That Matters

Ministry of Finance

ছবি: সংগ্রহীত

বাণিজ্য মন্ত্রণালয় আইএইএবি-তে প্রশাসক নিয়োগ করেছে

বাণিজ্য মন্ত্রণালয় ইন্টারন্যাশনাল এয়ার এক্সপ্রেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এ (আইএইএবি) প্রশাসক নিয়োগ করেছে। বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মাজহারুল ইসলামকে ছয় মাসের জন্য সংগঠনটির প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এক আদেশে এই নিয়োগ চূড়ান্ত করা হয়।

আইএইএবির কার্যনির্বাহী কমিটি নির্বাচন করে নির্ধারিত সময়ের মধ্যে সংগঠনের নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য তাকে নির্দেশনা দেয়া হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের এক অফিস আদেশে উল্লেখ করা হয় ইন্টারন্যাশনাল এয়ার এক্সপ্রেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয় থেকে লাইসেন্স পাওয়া একটি সংগঠন। বাণিজ্য সংগঠন আইন ২০২২ ও বিধিমালা ১৯৯৪ এবং সংগঠনের সংঘস্মারক ও সংঘবিধি অনুসারে নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠনের বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু এ বিষয়ে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের করা তদন্তে দেখা গেছে, নির্বাচন ছাড়াই সংগঠনটির কমিটি টানা চতুর্থবারের মতো দায়িত্ব পালন করছে।

তদন্ত প্রতিবেদনের আলোকে সংগঠনটিতে কেন প্রশাসক নিয়োগ করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় এবং সংশ্লিষ্ট আইন ও বিধি লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে সংগঠনটিতে প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

Skip to content