Business Care News

Business News That Matters

Tourism Minister Muhammad Farooq Khan and Philippine Ambassador Leo Tito L. Asan Jr.

পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এবং ফিলিপাইনের রাষ্ট্রদূত লিও টিটো এল অসান জুনিয়র | ছবি: সংগৃহীত

পর্যটন খাতে ফিলিপাইনকে বিনিয়োগের আহ্বান

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান ফিলিপাইনের বিনিয়োগকারীদের বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। আজ বুধবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ে মন্ত্রীর দপ্তর কক্ষে বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত লিও টিটো এল অসান জুনিয়রের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পে ফিলিপাইনের বিনিয়োগকারীরা বিনিয়োগ করলে তাদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। পর্যটন ও এভিয়েশন শিল্পে একত্রে কাজের মাধ্যমে বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বন্ধুত্ব আরও জোরদার হবে।

এ সময় বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের আগ্রহের কথা জানিয়ে ফিলিপাইনের রাষ্ট্রদূত বলেন, সমৃদ্ধ সংস্কৃতি ও অনন্য সুন্দর প্রকৃতি নিয়ে বাংলাদেশ একটি সম্ভাবনাময় পর্যটন গন্তব্য। বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগের জন্য তিনি ফিলিপাইনের বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলবেন। ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ প্রতিষ্ঠার বিষয়েও তিনি আগ্রহের কথা জানান।

জবাবে বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যকার বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তিটি অনেক আগের হওয়ায় তা দ্রুত আপডেট করে নতুন করে স্বাক্ষরের বিষয়ে তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে নির্দেশনা দেবেন। সেইসঙ্গে ঢাকা-ম্যানিলা সরাসরি বিমান যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে যাত্রী ও কর্গোর বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ের জন্যও তিনি নির্দেশ দেবেন।

Skip to content