Business Care News

Business News That Matters

smartphone, facebook, mobile phone

এসএমএস ফিচারবন্ধ হচ্ছে মেসেঞ্জারে

নতুন করে মেসেঞ্জার ইনস্টল করার পর কিছু বিষয়ের অনুমতি দিলেই সেখানে সেলফোনের এসএমএসও চলে আসত। চাইলে সেখান থেকেও বার্তা পাঠানো যেত। অনেকের কাছে ফিচার ভালো, অনেকের কাছে বিরক্তিকর। তবে ফেসবুক সম্প্রতি মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে এসএমএস পাঠানো ও গ্রহণ করার সুবিধা বন্ধ করতে যাচ্ছে।

ETP, web ads

২০১৬ সালে প্রথম ফিচারটি প্রকাশ্যে আসে। এর যে খুব ব্যবহার হয়েছে তাও নয়। যে কারণে বর্তমানে ফেসবুক ফিচারটি সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফেসবুকের হেল্প সেন্টার পেজে বিষয়টি পোস্ট করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীদের আসন্ন পরিবর্তনের বিষয়ে জানানো হচ্ছে। ২৮ সেপ্টেম্বর থেকে যেসব ব্যবহারকারী ডিফল্ট মেসেজিং অ্যাপ হিসেবে মেসেঞ্জার ব্যবহার করে আসছিলেন তারা আর বার্তা পাঠাতে ও গ্রহণ করতে পারবেন না। এর বিপরীতে ফেসবুক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের গুগল মেসেজসহ বিকল্প প্লাটফর্মে যাওয়ার আহ্বান জানিয়েছে।
এক বিস্তারিত ব্লগপোস্টে ফেসবুক পরিবর্তন আনার বিষয়ে বিস্তারিত জানিয়েছে। পোস্টে বলা হয়, যদি কেউ এসএমএস পাঠানোর ডিফল্ট অ্যাপ হিসেবে মেসেঞ্জার ব্যবহার করে, তারা আগামী ২৮ সেপ্টেম্বরের পর অ্যাপ আপডেট করলে আর এ সুবিধা পাবে না। ফলে সেলুলার নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমে যে মেসেজ আদান-প্রদান করা হতো সেটি বন্ধ হয়ে যাবে। এজন্য সেলফোনো বিল্ট ইন মেসেজিং অ্যাপ বা গুগল মেসেজ ব্যবহার করতে হবে।

ফেসবুক আশ্বস্ত করেছে ব্যবহারকারীরা এখনো সেলুলার নেটওয়ার্কের মাধ্যমে এসএমএস আদান-প্রদান করতে পারবে। এছাড়া ডিভাইসে থাকা অ্যাপের মাধ্যমে মেসেজ হিস্ট্রি চেক করতে পারবে।

তথ্যসূত্র: গিজচায়না

Skip to content