Business Care News

Business News That Matters

yes, no, opportunity

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ১৮৪: সিদ্ধান্তহীনতা কীভাবে কাটাবো?

প্রশ্নঃ আমি একটি এনজিও-তে জয়েন করতে যাচ্ছি। কিন্তু আমার ইচ্ছা ব্যাংকে জয়েন করা এবং একজন সফল ব্যাংকার হওয়া। তাহলে আমি কি মনছবি থেকে দূরে অথবা সঠিক পথে নেই? আমার কি ব্যাংকে চাকরি না হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত? এখন জীবিকার জন্যে যেকোনো পথে ঢুকে যাওয়া জরুরি। এই সিদ্ধান্তহীনতা কীভাবে কাটাবো?


উত্তরঃ আপনি যদি সিদ্ধান্ত নিয়ে থাকেন যে চাকরি করবেন, তাহলে আপনার ফার্স্ট স্ট্র্যাটেজি হওয়া উচিত যেকোনো চাকরিতে ঢুকে যাওয়া। অনেকসময় আমরা পছন্দসই চাকরির জন্যে অপেক্ষা করি। মনে করি, একটি নির্দিষ্ট মানের বা বেতনের চাকরি না হলে করবো না। আরো ভালো কিছুর অপেক্ষায় সুযোগ হাতছাড়া করি। পরে অনেক ক্ষেত্রে দেখা যায় যে, এর চেয়ে ভালো সুযোগ এলো না, বরং যে সুযোগটা ছিলো সেটাও হাতছাড়া হয়ে গেল।

এর চেয়ে বরং প্রথম সুযোগেই চাকরিতে ঢুকে পড়ুন, বিশেষত যদি সেটা অফিসারদের এন্ট্রি লেভেলের হয়। কেরানি লেভেলে ঢুকলে ওপরের দিকে ওঠা খুব কঠিন এবং এই চাকরিটাকে আপনার ওপরে ওঠার সিঁড়ি হিসেবে ব্যবহার করুন। কারণ চাকরি বাজারে একজন বেকার মানুষের চেয়ে কাজ করছে এমন মানুষের গুরুত্ব সবসময়ই বেশি। তাই প্রথম যে সুযোগটা আসবে ওটাকে গ্রহণ করুন এবং প্রথম সুযোগেই পরিবর্তন করুন।

অতএব, এনজিও-তে যোগদান হলো সাময়িক পদক্ষেপ। এনজিও-তে যোগদান করাটা মনছবির পথে কোনো অন্তরায় নয়। ব্যাংকের চাকরির জন্যে যোগাযোগ রাখবেন, চেষ্টা করবেন। যখন ব্যাংকে চাকরি হবে, চলে যাবেন।

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content