Business Care News

Business News That Matters

11th intex Bangladesh

আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী শুরু হচ্ছে ২২ জুন

চলতি সপ্তাহে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ইনটেক্স বাংলাদেশের ১১তম আসর। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আসিসিবি) তিন দিনব্যাপী এ প্রদর্শনীর শুরু হবে ২২ জুন। আসর শেষ হবে ২৪ জুন।

আজ শনিবার (১৭ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনটেক্স জানিয়েছে, ইনটেক্স বাংলাদেশ প্রদর্শনীর মাধ্যমে বিভিন্ন দেশের পোশাক খাতসংশ্লিষ্টদের একত্রিত করে আসছে বাংলাদেশ। আগের ১০টি আয়োজনে ৩৫টিরও বেশি দেশের ৪০ হাজারের বেশি তৈরি পোশাক খাতের ক্রেতা ও দেড় হাজারের বেশি বস্ত্র সরবরাহকারীকে সংযুক্ত করেছে তারা।

ইনটেক্স বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান ওয়ার্লডেক্স ইন্ডিয়ার নির্বাহী পরিচালক আরতি ভগত বলেন, পোশাক শিল্পের আন্তর্জাতিক সোর্সিংয়ের ব্যবধান পূরণে বৃহৎ এবং ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পের অংশীদারদের একটি প্লাটর্ফম দেয়ার ক্ষেত্রে ইনটেক্স বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এবারের প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং সম্মানীত অতিথি থাকবেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

প্রদর্শনীতে কৌশলগত অংশীদার বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এবং বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ) অংশগ্রহণ করবে।

এছাড়াও ইনটেক্স বাংলাদেশের ইন্ডিয়া প্যাভিলিয়ন সংগঠক হিসেবে কটন টেক্সটাইল এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (টেক্সপ্রোসিল) এবং পাওয়ারলুম ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (পিডিএক্সসিল) অংশগ্রহণ করবে।

Skip to content