Business Care News

Business News That Matters

back pain, pain, back

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ৯৯: ব্যাকপেইন আতঙ্ক

প্রশ্নঃ আমি ব্যাকপেইনে ভুগছি। সবসময় আতঙ্কে থাকি কখন জানি পঙ্গু হয়ে যাই! ব্যথা ও আতঙ্ক থেকে কীভাবে মুক্ত থাকার পরামর্শ চাচ্ছি। উল্লেখ্য আমি নিয়মিত মেডিটেশন ও যোগব্যায়াম করছি।


উত্তরঃ যেহেতু আপনার ব্যাকপেইন আছে, আপনি সবসময় কোনো একজন অভিজ্ঞ প্রশিক্ষকের তত্ত্বাবধানে যোগব্যায়াম করবেন। কারণ ব্যাকপেইন আছে যাদের, তাদের সামনে ঝোঁকা ব্যায়াম করতে নিষেধ করেন বিশেষজ্ঞরা।

আর কোনোকিছু তোলার ক্ষেত্রে সবসময় সতর্ক থাকবেন। এমনকি জোরে কাশি দেয়ার সময়ও খেয়াল করবেন যেন মেরুদণ্ডে চাপ না পড়ে। এজন্যে বাম হাতটা পেছনে মেরুদণ্ডের যে জোড় সেখানে নিয়ে তারপর কাশি দিতে পারেন।

আর যদি কোনো কারণে মনে হয় যে জিনিস তোলা, জোরে কাশি- ইত্যাদি কারণে মেরুদণ্ড শক্ত হয়ে গেছে, তাহলে সাথে সাথে চিৎ হয়ে শুয়ে পড়বেন। আর দোয়া বা প্রার্থনা করবেন।

আর আতঙ্কে ভোগার কোনো কারণ নেই। ব্যাকপেইন খুব কমন প্রবলেম। ব্যাকপেইন নেই এমন আমেরিকান খুঁজে পাওয়া মুশকিল। ব্যাকপেইনের কারণে পৃথিবীতে তারাই সবচেয়ে বেশি পেইনকিলার খায়!

আপনি নিয়মিত মেডিটেশন করবেন আর সবসময় মনছবি দেখবেন- কৈশোরে বা তারুণ্যে যেরকম প্রাণোচ্ছল ছিলেন, সেরকম প্রাণোচ্ছল আর সক্রিয় হয়ে উঠেছেন আপনি।  

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content