Business Care News

Business News That Matters

ai generated, sunset, sunrise

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ১৮৩: মনছবিকে বাস্তবে রূপদান

প্রশ্নঃ আমি যে মনছবি দেখছি, সে মনছবিতে আমার পুরোপুরি বিশ্বাস সৃষ্টি হয় না। কারণ আমার মনছবি অনেক বড়। আমার মনে হয়, আমি বাকি জীবনে এই মনছবি বাস্তবে রূপদান করা সম্ভব নয়। এই কারণে সময়কে পুরোপুরি মনছবির লক্ষ্যে কাজে লাগাতে পারছি না। আমার কি করণীয়?


উত্তরঃ আসলে মনছবি সবসময়ই শুরু হয় শূন্য থেকে কিন্তু শেষ হয় পূর্ণতায়। সত্যিকার মনছবির প্রক্রিয়ায় যদি একাত্ম হতে পারেন তাহলে আপাতদৃষ্টে এ মনছবি যত অসম্ভবই মনে হোক বা উপকরণের যত স্বল্পতাই থাকুক, তা অর্জিত হবেই। আপনি শুধু নিয়ত ঠিক করে পথে নামুন। পথই আপনাকে পথ দেখিয়ে নিয়ে যাবে। আসলে আমাদের সবচেয়ে বড় পুঁজি আমরা নিজেরা। আমাদের যা দেয়া হয়েছে তার যা দাম হবে সেই সমপরিমাণ অর্থবিত্ত আজ পর্যন্ত কেউ করতে পারে নি। যারাই সফল হয়েছেন তারা এই পুঁজিকেই ব্যবহার করেছেন।

আর সেই সাথে প্রয়োজন প্রস্তুতি। মনছবি শুধু চাওয়া নয়—চাওয়া এবং পাওয়ার প্রক্রিয়ার সাথে একাত্ম হয়ে যাওয়ার নাম মনছবি। যে রকম, একজন গর্ভবতী মা যখন বলেন যে, আই এম এক্সপেক্টিং তখন সেই শিশুকে ধারণ ও লালন করার জন্যে তার যা যা মনোদৈহিক পরিবর্তন হওয়া প্রয়োজন তা স্বতঃস্ফূর্তভাবে হতে থাকে। অর্থাৎ লক্ষ্য অর্জনের জন্যে যে মনোদৈহিক প্রস্তুতি, সেই প্রস্তুতিটা নিতে হবে। তাহলে আপনার মধ্যে এ সন্দেহটা থাকবে না। আর যদি মনোদৈহিক প্রস্তুতি না থাকে, তাহলেই হতাশায় পড়বেন, সন্দেহ দেখা দেবে।

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content