Business Care News

Business News That Matters

Female, executive, boss

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ১২৪: অফিসের ম্যাডাম খুব খারাপ ব্যবহার করেন!

প্রশ্নঃ অফিসের একজন ম্যাডাম আমার কাজে অনেক সমস্যা করেন। খুব খারাপ ব্যবহার করেন। এটা-ওটা ঢিলাঢিলি করেন। কেন এমন করেন, আমি বলতে পারি না। ওনার স্বামী আমার অফিসের হেড ক্যাশিয়ার। ওনার আচরণে আমার ধারণা, উনি আমাকে ও ওনার স্বামীকে সন্দেহ করেন। আমি প্রয়োজন ছাড়া স্যারের সাথে কথা বলি না। তারপরও উনি এমন করেন। নির্দিষ্টভাবে কিছু বলেনও না। এ অবস্থায় আমি কী করব? আমি মেডিটেশন করি বলে কোনো কথাও বলি না। আমার সমস্যার সমাধান চাই।


উত্তরঃ অফিসের ম্যাডাম আপনার সমস্যা করছেন—আপনার এটা মনে করারই কোনো প্রয়োজন নেই। কারণ আপনি যখনই মনে করছেন যে, আপনার ম্যাডাম আপনাকে দেখতে পারেন না বা আপনার সম্পর্কে খারাপ ধারণা পোষণ করেন, তখনই আপনি ও আপনার ম্যাডামের মধ্যে একটা দেয়াল নিজে তৈরি করে ফেলছেন। তখন তার সম্পর্কে যে চিন্তাই করবেন, সেটাই হবে নেতিবাচক।

আর তার ফলে বাস্তবে যখন তার মুখোমুখি হচ্ছেন, আপনার মনের এই নেতিবাচকতাই বাস্তব অবস্থার মধ্যে প্রভাব বিস্তার করছে। ওই যে বলে না, যারে দেখতে নারি, তার চলন বাঁকা। মূল সমস্যাটা তার চলন বাঁকা না, আসলে আপনি তাকে দেখতে পারেন না। সমস্যা আপনার মধ্যে।

আপনি ম্যাডাম সম্পর্কে ইতিবাচক হোন। ভাবতে শুরু করুন, আমার ম্যাডাম খুব ভালো, আমাকে খুব পছন্দ করে। যখনই ম্যাডামের সাথে দেখা হয় আন্তরিকভাবে সালাম দিন। কুশল জিজ্ঞেস করুন। ছয় মাস দেখুন। দেখবেন, আর সমস্যা হচ্ছে না। দৃষ্টিভঙ্গিটাকে আপনি বদলে ফেলুন। যখন নিজের আচরণ, দৃষ্টিভঙ্গি বদলে যাবে, ম্যাডামের মধ্যেও পরিবর্তন আসবে।

তথ্যসূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content