Business Care News

Business News That Matters

man and woman holding wedding rings

Photo by Kumar Saurabh on Pexels.com

প্রশ্নোত্তর সিরিজ – পর্ব ৫৮ঃ বিয়ে পর কি ভাগ্য পরিবর্তন হয়?

প্রশ্নঃ বিয়ের পর স্বামী বা স্ত্রীর ভাগ্য পরিবর্তন হয়, এটা কি সত্য? ভাগ্য বা রিজিক কিসের ওপর নির্ভর করে?


উত্তরঃ ভাগ্য বা রিজিক সবসময় আপনার কর্মের ওপর নির্ভর করে। বিয়ের পরে স্বামী বা স্ত্রী যদি ভালো কাজ করেন, তাহলে ভাগ্য ভালোর দিকে পরিবর্তিত হতে পারে। আর যদি খারাপ দিকে কাজ করেন, তাহলে খারাপের দিকে যেতে পারে।

এক ভদ্রলোক ভালো চাকরি করতেন। বিয়ের পরে স্ত্রীকে নিয়ে সুখী দাম্পত্যজীবন যাপন করছেন। কিন্তু এতই স্ত্রী-আসক্ত হয়ে গেলেন যে, কাজের দিকে আর মনোযোগ নেই। অফিসে গিয়েও ঘণ্টার পর ঘণ্টা স্ত্রীর সাথে ফোনে গল্প করছেন। স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন বলে অফিস থেকে আগে আগে বেরিয়ে যাচ্ছেন, আসছেন দেরি করে। নানান অজুহাতে অফিস কামাই করছেন দিনের পর দিন। স্ত্রী-ও স্বামীকে উৎসাহ দিচ্ছেন—আজকে বৃষ্টি হচ্ছে, অফিসে না গেলে হয় না; চলো আজ বেড়িয়ে আসি ইত্যাদি। একসময় ভদ্রলোকের চাকরিটা চলে গেল।

এই দম্পতির উদাহরণ থেকে বলা যায়, বিয়ের পরে ভাগ্য পরিবর্তিত হয় বৈকি। তবে তা বিয়ের জন্যে নয়, বিবাহ-পরবর্তী কর্মের জন্যে। কোনো কোনো স্ত্রী সবসময় চেষ্টা করেন স্বামীকে কীভাবে ঘরে রাখবেন, এমনকি তাদের পেশাগত কাজ, ব্যবসা বাদ দিয়ে হলেও। একই সাথে আশা করেন টাকাপয়সাও থাকবে। স্বামী ঘরেও থাকবে, টাকাপয়সাও আসবে—এ দুটো একসাথে সম্ভব নয়। কোনো স্ত্রীর উচিত নয়, তার স্বামীর পেশাগত সাফল্যের ক্ষেত্রে বা মেধা বিকাশের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়ানো। যিনি দাঁড়াবেন, তিনি আসলে সফল স্ত্রী হতে পারবেন না।

সূত্রঃ প্রশ্নোত্তর | কোয়ান্টাম মেথড

Skip to content